আবারও রবীন্দ্রনাথের গল্পে ঐশ্বরিয়া

‘পনিয়িন সেলভান’ শিরোনামের একটি সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত আছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। তেলেগু উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করছেন নির্মাতা মণি রত্নম।

কয়েক মাস ধরে তারকাবহুল এই সিনেমাটির শুটিং চলছে। এরইমাঝে নতুন আরও একটি সিনেমার খবরে এলেন ঐশ্বরিয়া। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে ইন্দো-আমেরিকান একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

ভারতীয় গণমাধ্যম প্রকাশ করেছে, ঐশ্বরিয়া রাই বচ্চন ‘দ্য লেটার’ নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন, যা রবীন্দ্রনাথ ঠাকুরের বই ‘থ্রি উইমেন’ অবলম্বনে নির্মিত হবে।

সিনেমাটি পরিচালনা করবেন নির্মাতা ঈশিতা গাঙ্গুলী। খবরটি নিশ্চিত করে গাঙ্গুলি বলেন, ‘ঐশ্বরিয়া রাই বচ্চন সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করবেন। যদিও নাটকটির নাম ছিল থ্রি উইমেন, তবে আমরা নাম পরিবর্তন করছি এবং আমাদের সিনেমার নাম ‘দ্য লেটার’ রেখেছি।

কারণ সিনেমাটি কাদম্বরী দেবীর চিঠির ওপর ভিত্তি করে নির্মিত হচ্ছে। আমি সত্যিই আনন্দিত যে, ঐশ্বরিয়া স্ক্রিপ্ট পছন্দ করেছেন এবং আমার পরিচালনায় কাজ করতে রাজি হয়েছেন।

প্রথমে নির্মাতা সিনেমাটি শুধু হিন্দি ভাষায় নির্মাণ করতে চেয়েছিলেন। কিন্তু ঐশ্বরিয়ার পরামর্শে ইংরেজি ভাষায় নির্মিত হচ্ছে। এ নিয়ে নির্মাতা আরও বলেন, প্রথমে আমি এটি হিন্দি সিনেমা হিসাবে তৈরি করতে চেয়েছিলাম। কিন্তু ঐশ্বরিয়ার কথায় এটাকে ইন্দো-আমেরিকান ফিল্ম বানানোর সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে রবীন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস নিয়ে নির্মিত ‘চোখের বালি’ ছবিতে অভিনয় করেছিলেন ঐশ্বরিয়া। ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় নির্মিত এ ছবিতে তাকে দেখা গেছে বিনোদিনীর চরিত্রে। তার বিপরীতে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছিল ছবিটি।

Source link

admin

Read Previous

জামালপুর জেলা আওয়ামী লীগ থেকে মুরাদ হাসানকে অব্যাহতি

Read Next

মেসি-এমবাপ্পের জোড়া গোলে পিএসজির বড় জয়