ইসরায়েলি হামলার উপযুক্ত জবাব দেয়া হবে : হিজবুল্লাহ প্রধান

ইসরায়েল লেবাননে বিমান হামলা চালালে তার উপযুক্ত জবাব দেওয়া হবে বলে জানিয়েছেন হিজবুল্লাহর প্রধান হাসান নসরুল্লাহ। গতকাল শনিবার দেশটির টেলিভিশনে দেওয়া এক ভাষণে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এদিকে, জাতিসংঘ উভয় পক্ষের এই পাল্টাপাল্টি হামলাকে খুবই বিপজ্জনক বলে অভিহিত করে বিবৃতি দিয়েছে। ২০০৬ সালে ইসরায়েল ও লেবাননের মধ্যে টানা ৩৩ দিন যুদ্ধ সংগঠিত হয়েছিল।

১৪ আগস্ট সেই যুদ্ধের সমাপ্তি ঘটে। এতে ১ হাজার ২০০ লেবানিজ ও অন্তত ১৬০ জন ইসরায়েলি নাগরিক নিহত হন। সে যুদ্ধের বর্ষপূর্তির প্রাক্কালে টেলিভিশনে ভাষণ দেন হাসান নসরুল্লাহ।

শত্রুদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা বলে দিতে চাই, লেবাননে ইসরায়েলি বাহিনীর যেকোনো হামলার জবাব অবশ্যই দেওয়া হবে এবং তা হবে জুতসই ও সমানুপাতিকভাবে।

দেশ রক্ষার কাজ আমরা সঠিকভাবেই করতে চাই। হিজবুল্লাহ প্রধান বলেন, গত সপ্তাহের ইসরায়েলি হামলা খুবই ভয়ংকর পরিস্থিতি ডেকে এনেছে। তবে আমার সংগঠন যুদ্ধ চায় না।

কিন্তু প্রয়োজন হলে সেটার জন্যও প্রস্তুত আছে তারা। এর আগে গত বৃহস্পতিবার লেবাননে বিমান হামলা চালায় ইসরায়েল। ২০১৪ সালের পর দেশটিতে এটাই তাদের প্রথম বিমান হামলা।

এর পরদিনই ইসরায়েলকে লক্ষ্য করে রকেট ছোড়ে হিজবুল্লাহ। সেদিনই লেবাননেন দিকে পাল্টা গোলা ছোড়ে ইসরায়েলি বাহিনী। সূত্র: এএফপি

Source link

admin

Read Previous

বঙ্গবন্ধুর ছায়াকেও ভয় পেত খুনিচক্র: তথ্যমন্ত্রী

Read Next

বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে যশোরে দোয়া মাহফিল