এই জয় আমাদের আত্মবিশ্বাস বাড়াবে: সাকিব

দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে গত মাসে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ খেলায় ম্যাচ সেরা হওয়ার পাশাপাশি সিরিজ সেরার পুরস্কারও জিতে নেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

বুধবার থেকে মিরপুর শেরেবাংলায় নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হয় পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। চলমান এই সিরিজের প্রথম খেলায় সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে কিউইদের সর্বনিম্ন ৬০ রানে গুঁড়িয়ে দিয়ে ৭ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ।

এই জয়কে বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস হিসেবে দেখছেন ম্যাচ সেরা হওয়া সাকিব আল হাসান। ম্যাচ শেষে সাকিব বলেছেন, সিরিজের প্রথম ম্যাচ জেতায় বেশ ভালো লাগছে,

তাছাড়া আমরা নিউজিল্যান্ডের বিপক্ষে এর আগে কখনো জিতিনি। এই জয় আমাদের আত্মবিশ্বাস বাড়াবে। অস্ট্রেলিয়া সিরিজ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা সত্যিই ভালো বোলিং করেছি।

এই উইকেটে ভাল করার মূলমন্ত্র কি, ম্যাচ শেষে সেটাও জানালেন সাকিব। তিনি বলেন, এখানে গুরুত্বপূর্ণ ছিল যত বেশি সিঙ্গেল নেওয়াটাই বা রানিং বিট্যুইন দ্য উইকেট। এই দুটো জিনিস আমার মনে হয়।

কারণ বাউন্ডারি মারাটা খুবই কঠিন। সব সময় ইতিবাচক মনোভাব রাখলে সিঙ্গেল বা ডাবলস নেয়া সহজ হয়। তখন ব্যাটসম্যানের চাপ সরে যায়। সেট হয়ে গেলে একটা-দুইটা বাজে বল পেলে রান করা যায়।

কাজেই অনেক চ্যালেঞ্জিং একটা পরিস্থিতির মধ্যে দিয়ে ব্যাটসম্যানরা যাচ্ছে। নিজেদের ব্যাটিং নিয়ে সাকিব বলেছেন, যদিও আমাদের ব্যাটিং এখনও প্রত্যাশা মতো নয়, কিন্তু এটা ঠিক যে,

এই উইকেট ব্যাটিংয়ের জন্য সহজ নয়। অস্ট্রেলিয়া সিরিজ থেকেও কঠিন উইকেট ছিল। তাছাড়া আমরা ভাল জায়গায় বল করেছি। নিউজিল্যান্ড অনেক অনভিজ্ঞ দল এই কন্ডিশনে। স্বাভাবিকভাবেই সংগ্রাম করেছে।

Source link

admin

Read Previous

আফগানিস্তানে দুই দিনের মধ্যে নতুন সরকার ঘোষণা

Read Next

ঢাকা আসছেন জাতিসংঘ সাধারণ পরিষদের প্রেসিডেন্ট