এখন নিজের জমিতে ঘর তুলতেও চাঁদা দিতে হয় : জি এম কাদের

ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, এখন নিজের জমিতে ঘর তুলতেও চাঁদা দিতে হয়। মানুষ জানে না, কার কাছে গেলে কী সমাধান পাওয়া যায়।

বৃহস্পতিবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় পার্টির কেন্দ্রীয় বর্ধিত সভার উদ্বোধনী বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

দেশের মানুষের সার্বিক নিরাপত্তা অনিশ্চিত হয়ে পড়েছে উল্লেখ করে জি এম কাদের বলেন, এখন অর্থনৈতিক নিরাপত্তা নেই, সামাজিক নিরাপত্তা নেই, সড়কে বের হলে জীবনের নিরাপত্তা নেই।

স্বামী ও সন্তান নিয়ে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হচ্ছেন নারী, ইজ্জতের নিরাপত্তা নেই। প্রতিদিন নিত্য পণ্যের দাম বেড়েই চলছে— উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন,

আজ একটির দাম বেশি তো কাল অন্যটির দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। প্রতিদিন মানুষের ব্যয় বাড়ছে, কিন্তু আয় বাড়ছে না। প্রতিদিন বেকারের সংখ্যা বাড়ছে, কিন্তু কর্মসংস্থান বাড়ছে না।

জি এম কাদের বলেন, দেশের কোথাও জবাবদিহিতা নেই। পরতে পরতে দুর্নীতি ছেয়ে গেছে, দেখার যেন কেউ নেই। এভাবে চলতে পারে না, দেশের মানুষ এমন পরিস্থিতি থেকে মুক্তি চায়।

রাশিয়া-ইউক্রেন ইস্যুতে বিশ্ব দুই ভাগ হয়ে পড়েছে উল্লেখ করে বলেন, যুদ্ধের জন্য অর্থনৈতিক মন্দা শুরু হয়েছে। যুদ্ধের এ বিরূপ প্রভাবের ঢেউ বাংলাদেশের রাজনীতিতেও লেগেছে। দেশের রাজনীতি কোন পথে যায়, নিশ্চিত করা বলা যায় না।

Source link

admin

Read Previous

বেজি-কাণ্ডে জেরার মুখে শ্রাবন্তী, গ্রেপ্তার গাড়ি চালক হাতি