গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়া নয়া ইসির বড় চ্যালেঞ্জ: ইনু

inu
ফাইল ছবি

নব গঠিত নির্বাচন কমিশনকে স্বাগত জানিয়ে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আগামীতে সুষ্ঠু ও গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দেওয়া এই কমিশনের জন্য বড় চ্যালেঞ্জ।

রোববার নিজ নির্বাচনী এলাকা কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়িয়া এলাকায় পদ্মা নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনের সদস্যদের উদ্দেশ্যে ইনু বলেন, আপনারা মুখ দেখে, দল দেখে চলবেন না। সরাসরি আইন দেখে, সংবিধান দেখে আপনাদের কাজ করবেন। আর সেটাই বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ।

তিনি এসময় বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্বাচন কমিশন নিয়ে প্রশ্ন করছেন, আপনারা তো সংলাপে আসেননি, কোনো প্রস্তাব দেননি। আপনাদের এজেন্ডা সরকার উৎখাতের এজেন্ডা।

সুতরাং নির্বাচন কমিশনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার অধিকার আপানাদের নেই। সাবেক তথ্যমন্ত্রী ইনু বলেন, মিরপুর উপজেলার তালবাড়িয়াসহ কয়েকটি ইউনিয়নে অসময়ে পদ্মা নদীর ভয়াবহ ভাঙন চলছে।

এই ভাঙন থামানো না গেলে দেশের উত্তর ও দক্ষিণবঙ্গের মধ্যে যোগাযোগের একমাত্র সড়কটি নদীতে বিলীন হয়ে যাবে। তিনি দ্রুত এ ব্যাপারে পদক্ষেপ নেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।

Source link

admin

Read Previous

হোয়াইটওয়াশের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

Read Next

রাশিয়ার কামান হামলায় ইউক্রেনের ৭০ সেনা নিহত