চাকরি হারালেন বার্সা কোচ রোনাল্ড কোমান

দীর্ঘকয়েক মাস জল্পনা-কল্পনার অবশেষে বার্সেলোনায় কোমান যুগের অবসান ঘটল। ‘ছাঁটাই’ করা হলো তাকে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোররাত চারটায় বার্সেলোনার টুইটার অ্যাকাউন্টে লেখা ভেসে উঠল , ‘মূল দলের কোচের দায়িত্ব থেকে রোনাল্ড কোমানকে মুক্তি দিয়েছে বার্সেলোনা।’

কোমানের অধীনে বেশ কিছুদিন ধরে ব্যর্থ সময় পার করছিল বার্সা। এবারের চ্যাম্পিয়নস লিগে ৩ ম্যাচে বার্সার অর্জন ৩ পয়েন্ট। আর লিগে ১০ ম্যাচে অর্জন মাত্র ১৫ পয়েন্ট!

কাতালান ক্লাবের এই ম্লান পারফরম্যান্সের পর কোচ কোমানের ওপর আর আস্থা রাখতে পারেনি কর্মকর্তারা। বুধবার দুর্বল দল রায়ো ভায়োকানোর কাছেও ১-০ গোলে হেরে বসে বার্সেলোনা।

এরপরই কোচ হিসেবে কোমানের দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন ওঠে। কোমানকে অব্যহতি দিয়ে বৃহস্পতিবার বার্সার ওয়েবসাইটে এক বিবৃতি দেওয়া হয়েছে, ‘মূল দলের কোচের দায়িত্ব থেকে রোনাল্ড কোমানকে মুক্তি দিয়েছে বার্সেলোনা।

রায়ো ভায়োকানোর কাছে হারের পর ক্লাবের সভাপতি হোয়ান লাপোর্তা তাকে এ সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। সিউতাত এস্পোর্তিভায় বৃহস্পতিবার দলের খেলোয়াড়দের বিদায় বলবেন রোনাল্ড কোমান।

ক্লাবকে সেবা দেয়ার জন্য বার্সেলোনা তাকে ধন্যবাদ দিতে চায় এবং তার পেশাদার ক্যারিয়ারের জন্য শুভকামনা জানাচ্ছে। কোমানের অধীনে বার্সেলোনা ৬৭ ম্যাচ খেলেছে।

এতে ৩৯টি জয়, ১২টি ড্র রয়েছে।১৬টি ম্যাচে হেরেছে বার্সা। গত মৌসুমে কোমানের অধীনে কোপা দেল রে জিতেছে বার্সেলোনা। কিন্তু এই মৌসুমে বার্সার অবস্থা শোচনীয়। ১৩ ম্যাটে জয় ৫টিতে। হেরেছেও ৫টিতে। যে কারণে চাকরিচ্যুত হলেন এই ডাচ কোচ। তথ্যসূত্র: এফসি বার্সেলোনা

Source link

admin

Read Previous

হাতির সঙ্গে ছবি দিয়ে সমালোচনায় শ্রাবন্তী

Read Next

জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণার চার নম্বর পাঠক