জামালপুরে করোনায় নতুন আক্রান্ত ৫৮, মৃত্যু ১

coronavirus

জামালপুর জামালপুরে প্রতিদিন বেড়েই চলছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এ জেলায় নতুন করে একদিনে আক্রান্ত হয়েছে ৫৮জন আর মারা গেছে ১জন।

সোমবার ৫ জুলাই রাতে জামালপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষার ল্যাবে ১৬৪টি নমুনা পরীক্ষায় ৩৫জনের রিপোর্ট পজেটিভ হয়েছে।

এছাড়াও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষার ল্যাবে জামালপুর জেলার স্থায়ী বাসিন্দার ৫টি নমুনা পরীক্ষা করে ১জনের রিপোর্ট পজেটিভ হয়েছে। অপর দিকে জেলা/উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেপিড এন্টিজেনে ১২৮টি নমুনা পরীক্ষা করে ২২জনের রিপোর্ট পজেটিভ হয়েছে।

সারা জেলায় ২৯৭টি নমুনা পরীক্ষা করে ৫৮জনের রিপোর্ট পজেটিভ হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১৩৮জন।

আক্রান্তদের মধ্যে জামালপুর সদর উপজেলায় ১৩জন, মেলান্দহ উপজেলায় ৫জন, মাদারগঞ্জ উপজেলায় ১০জন, ইসলামপুর উপজেলায় ৫জন, সরিষাবাড়ী উপজেলায় ১৩জন, দেওয়ানগঞ্জ উপজেলায় ৭জন ও বকশীগঞ্জ উপজেলায় ৫জন রয়েছে।

এছাড়াও জেলার সরিষাবাড়ি উপজেলার রঘুনাথপুর এলাকায় ৫০বছর বয়সী এক নারী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছে ২৫৪৪জন।

আক্রান্ত হয়ে মারা গেছে ৫৪জন। এছাড়া আক্রান্ত রোগীদের মধ্যে ৪১জনের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য জামালপুরের বাইরে পাঠানো হয়েছে। জেলায় জ্বর, সর্দি, কাশি করোনার মত উপস্বর্গের রোগীর সংখ্যা বেড়ে গেছে। বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

Source link

admin

Read Previous

চিকিৎসকদের সেই গণবদলি স্থগিত

Read Next

এবার মেসিকে নিয়ে গাইলেন হিরো আলম