ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ উচিত নয় : তথ্যমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ উচিত নয় উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ বলেছেন, পৃথিবীর অনেক দেশে ডিজিটাল নিরাপত্তা আইন ও অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টের মত আইন আছে।

সব আইনই করা হয় মানুষের নিরাপত্তা ও সুবিধার জন্য। আইনের অপপ্রয়োগও হয়। কিন্তু এখন এসব আইনের অপ্রয়োগ অনেক কমে এসেছে। আমরা চাই কোনো আইনেরই যেন অপ্রয়োগ না হয়।

বুধবার ১ সেপ্টেম্বর রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের নিউজ পোর্টালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ক্র্যাব সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ। স্বাগত বক্তব্য রাখেন ক্র্যাবের সহ-সভাপতি নিত্য গোপাল তুতু।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্র্যাবের সিনিয়র সদস্য শাহীন আব্দুল বারী। তথ্য অধিকার আইন প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ আইন অনুসন্ধানী সংবাদের জন্য খুবই কার্যকর।

সাংবাদিকরা যথাযথ নিয়মে এ আইনে তথ্য চাইলে তা পেতে কোনো সমস্যা হওয়ার কথা নয়। কেউ তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে না পেলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রতিষ্ঠা বার্ষিকীতে বিএনপিকে অভিনন্দন জানাই। আশাকরি বিএনপি এতদিন ধরে যে অপরাজনীতি,

জঙ্গি আশ্রয় ও সন্ত্রাসী রাজনীতি করে আসছে তা থেকে বেরিয়ে আসবে। বিএনপি সুস্থ ধারার রাজনীতিতে ফিরে আসলে, রাজনীতি ও দেশের উপকার হবে।

Source link

admin

Read Previous

সভাপতি না হলেও পরিচালক থাকতে পারি: পাপন

Read Next

আফগানিস্তানে দুই দিনের মধ্যে নতুন সরকার ঘোষণা