ডেঙ্গু রোগী সংখ্যা ২৩ হাজার ছাড়ালো

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮৪ জন। একই সময়ে ডেঙ্গুতে মারা গেছেন আরও একজন।

এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২৩ হাজার ৫৪ জন। চলতি বছর ডেঙ্গুতে মারা গেছেন মোট ৮৯ জন।

বুধবার ২৭ অক্টোবর সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮৪ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ১৫১ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩৩ জন।

অধিদফতর আরও জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৮৬৪ রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭১১ জন

এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৫৩ জন রোগী ভর্তি রয়েছেন। এ বছরে ডেঙ্গুতে মারা যাওয়া ৮৯ জনের মধ্যে চলতি মাসে ২০ জন, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জন ও জুলাই মাসে ১২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, চলতি বছর মোট আক্রান্তদের মধ্যে অক্টোবরে ৫ হাজার ৩৯ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ও মে মাসে ৪৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

Source link

admin

Read Previous

বিশ্বের খাদ্য সংকট মেটাতে পারে ইলন মাস্কের ২ শতাংশ সম্পদ!

Read Next

আরো ৩৫ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র