দুর্নীতির কারণে দ্রব্যমূল্য লাগামহীন: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকারের দুর্নীতি, লুটপাটের কারণেই দ্রব্যমূল্য ও গ্যাস-বিদ্যুতের দাম বাড়ছে। মেগা প্রজেক্টের নামে দেশে চলছে মেগা দুর্নীতি।

তিনি বলেন, সরকারের লোকজন সিন্ডিকেটের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মজুত করেছে। এতে লাগামহীন নিত্যপণ্যের বাজার। স্বল্প আয়ের মানুষের টিকে থাকাই এখন কঠিন হয়ে পড়েছে।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বরিশালে মহানগর বিএনপি আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ মানুষের জন্য রাজনীতি করে না। তারা রাজনীতি করে নিজেদের জন্য। তাদের ক্ষমতা থেকে সরাতে কঠোর আন্দোলনে নামতে হবে।

বক্তব্যে ইসি নিয়েও কথা বলেন বিএনপির এই জ্যেষ্ঠ নেতা। তিনি বলেন, এই নির্বাচন কমিশন দিয়ে চক্রান্ত করে আবারও ক্ষমতায় যাওয়ার আশা সরকারের পূরণ হবে না। সুষ্ঠু ভোট করতে চাইলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই করতে হবে।

সার্চ কমিটির মাধ্যমে গঠন করা প্রথম দুটি নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ায় বিএনপির অংশগ্রহণ থাকলেও এবার দলটি রাষ্ট্রপতির সংলাপে অংশ নেয়নি, সার্চ কমিটিকে কোনো নামও দেয়নি।

দলটি নির্বাচকালীন নির্দলীয় সরকারের দাবিতে ফিরে গেছে। এর মধ্যে শনিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করেছেন। এর প্রধান করা হয়েছে কাজী হাবিবুল আউয়ালকে।

নগরীতে অশ্বিনী কুমার হল চত্বরে মঙ্গলবার দুপুরে বিএনপি কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশে দলের স্থানীয় ও কেন্দ্রীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা যোগ দেন।

Source link

admin

Read Previous

শিল্পী সমিতিতে থাকছেন জায়েদ খান, হাইকোর্টের রায়

Read Next

পুতিন চাইলে ১৫ মিনিটেই উড়ে যাবে লন্ডন!