নির্বাচনকে ভয় পায় জনবিচ্ছিন্ন বিএনপি: তথ্যমন্ত্রী

hasan mahmud
ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যেহেতু জনগণ থেকে বিচ্ছিন্ন হয়েছে, সেজন্য তারা নির্বাচনকে ভয় পায়। সে কারণেই নির্বাচন কমিশন নিয়ে তারা বিভিন্ন প্রশ্ন তুলছে।

তিনি বলেন, বিএনপির সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই, তারা পেট্রোলবোমা নিক্ষেপ করে, ধ্বংসাত্মক রাজনীতি করে জনগণ থেকে দূরে সরে গেছে, তাই তারা আসলে নির্বাচন করতে চায় না।

বুধবার ২ মার্চ রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে (পিআইবি) আগামী জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে বিএনপির বিভিন্ন মন্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান বলেন, বিএনপি নির্বাচন করতে চায় না কারণ তাদের নেত্রী খালেদা জিয়ার প্রতি সম্মান রেখেই বলছি, তিনি এবং তারেক রহমান আদালতে শাস্তিপ্রাপ্ত আসামি হওয়ায় দেশের আইন অনুযায়ী নির্বাচন করতে পারবেন না।

যেহেতু তারা দু’জনই নির্বাচন করতে পারবে না সেজন্য বিএনপির আসলে নির্বাচন নিয়ে কোনো আগ্রহ নেই। তারা নির্বাচনকালীন সরকারের কথা বলে, এগুলো আসলে বাহানামাত্র।

তিনি বলেন, আপনারা জানেন, ২০১৪ সালে তারা নির্বাচন প্রতিহত করার চেষ্টা করেছিল। ২০১৮ সালের নির্বাচনও বর্জন করার ঘোষণা দিয়েছিল, পরবর্তীতে অংশগ্রহণ করেছিল নির্বাচনকে বিতর্কিত করার উদ্দেশ্য নিয়ে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপির বিভিন্ন অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তৃতা করতেন এবং তাকে বিএনপির উপদেষ্টা হিসেবে সবাই জানে উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ডা. জাফরুল্লাহর তালিকা থেকে সিইসি নিযুক্ত হয়েছেন।

এজন্য তিনি সন্তোষ প্রকাশ করেছেন এবং সিইসির ওপর আস্থা রাখার জন্য বিএনপিসহ সব দলের প্রতি আহ্বান জানিয়েছেন। এখন বিএনপি ডা. জাফরুল্লাহকেও অস্বীকার করছে।

তথ্যমন্ত্রী ড. হাছান বলেন, বিএনপি কখন কাকে অস্বীকার করে, এক সময় কোনো কারণে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবকেও বিএনপি অস্বীকার করতে পারে, সেটাও হতে পারে।

Source link

admin

Read Previous

ভক্তদের চমক দিয়ে ফিরছেন শাহরুখ

Read Next

রাশিয়ায় বন্ধ হলো বিবিসিসহ বেশ কয়েকটি বিদেশি সংবাদমাধ্যম