পরীমনির পক্ষে আদালতে লড়ছেন এক চিত্রনায়ক

actor

বিপুল পরিমাণ মাদকসহ গ্রেফতার ঢাকাই সিনেমার আলোচিত-সমালোচিত নায়িকা পরীমনির বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় আদালতে তার পক্ষে আইনজীবীদের মধ্যে রয়েছেন একজন চিত্রনায়ক।

পরীমনির পক্ষে আদালতে লড়ছে আইনজীবী মুজিবর রহমান অ্যাসোসিয়েটস। সেই মুজিবর রহমানের দলের প্রধান তিন সহকারী আইনজীবীর অন্যতম হলেন ঢাকাই সিনেমার বর্তমান প্রজন্মের নায়ক আমান রেজা।

পরীমনিকে শুক্রবার আদালতে হাজির করে আবারও জামিনের আবেদন করা হয়। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

আদালতে জামিন শুনানিতে ছিলেন পরীমনির মামলার প্রধান আইনজীবী মুজিবর রহমানের দলের আট সদস্যের একজন আমান রেজা।

পরে আমান রেজা গণমাধ্যমকে বলেন, নায়কের কাজই তো নায়িকার পাশে দাঁড়ানো। সহকর্মী ও সহযোদ্ধার জন্য লড়তে পারাটা দায়িত্বের পাশাপাশি এক রকম তৃপ্তিরও।

চিত্রনায়ক আমান রেজা আরও বলেন, এর আগেও চলচ্চিত্রবিষয়ক কয়েকটি মামলায় আমি লড়েছি। সেখানে শুধু পেশাগত দায়িত্ব নয়, চলচ্চিত্রের প্রতি এক রকম দায়বোধের ব্যাপারও কাজ করেছে।

পরীমনির শুনানির প্রথম দিন ঢাকার বাইরে থাকায় আদালতে উপস্থিত থাকতে পারিনি। তবে আজ থাকতে পেরে ভালো লাগছে। দ্বিতীয় দফায় দুদিনের রিমান্ড শেষে শুক্রবার বেলা পৌনে ১২টার দিকে পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুকে আদালতে হাজির করা হয়।

মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক গোলাম মোস্তফা। অপরদিকে পরীমনির আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন।

রাষ্ট্রপক্ষ পরীমনির জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিকাল ৩টার দিকে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জামিনের আবেদন নামঞ্জুর হলে তার আইনজীবী বলেন, পরীমনি একজন আন্তর্জাতিক মানের নায়িকা। ফোবর্স ম্যাগাজিনে তার নাম এসেছে। সামাজিক অবস্থান বিবেচনায় কারাগারে তার পক্ষে ডিভিশনের আবেদন জানাচ্ছি।

রাষ্ট্রপক্ষে আইনজীবী আবদুল্লাহ আবু বলেন, ডিভিশনের বিষয়টি কারাবিধিতে আছে, কারা কর্তৃপক্ষ তা দেখবে।তখন বিচারক আইনজীবীর কাছে ডিভিশনের বিধান জানতে চান।

পরীমনির আইনজীবী সামাজিক অবস্থানের ভিত্তিতে ডিভিশন দিতে পারেন বলে জানান। শুনানি শেষে বিচারক আবেদনের বিষয়ে নথি পর্যালোচনায় আদেশের জন্য রাখেন।

Source link

admin

Read Previous

যশোরে সাড়ে ৩ কেজি গাঁজাসহ গ্রেফতার ৩

Read Next

মেসির পর পিএসজিতে যাবেন রোনালদোও!