ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেয়ায় যশোরে যুবক গ্রেফতার

যশোরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেয়ায় শোভন কুমার দাস (২৭) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

শুক্রবার বিকালে তাকে যশোর শহরের বকচর হুঁশতলা এলাকা থেকে গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. নাজিউর রহমান।

গ্রেপ্তারকৃত শোভন নড়াইলের কালিয়া উপজেলার জোকারচর গ্রামের শ্যামল কুমার দাসের ছেলে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শোভন তার ফেসবুক আইডি থেকে ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু ধর্মীয় উসকানিমূলক পোস্ট ও লিংক শেয়ার করেন।

তার পোস্ট গুজবভিত্তিক ও উসকানিমূলক হওয়ায় বিভিন্ন শ্রেণি বা সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা, বিদ্বেষ, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও বিশৃঙ্খলা তৈরির সম্ভাবনা রয়েছে।

ফলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শোভন কুমার দাসকে গ্রেফতার করা হয়। এ ঘটনার সঙ্গে অজ্ঞাত আরও ৪/৫ যুক্ত আছে বলে ধারণা করা হচ্ছে। লে. কমান্ডার মো. নাজিউর রহমান জানান, এ ঘটনায় আসামিকে যশোর কোতোয়ালি থানায় সোপর্দ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

Source link

admin

Read Previous

কুমিল্লার ঘটনায় সরকার দ্রুত ব্যবস্থা নিয়েছে: তথ্যমন্ত্রী

Read Next

অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই