বার্সাকে আনুষ্ঠানিক বিদায় জানালেন মেসি

প্রিয় ক্লাব বার্সালোনাকে আনুষ্ঠানিক বিদায় জানিয়েছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। আজ রবিবার বিদায়ী সংবাদ সম্মেলনে কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন মেসি।

তিনি বলেন, আমি ১৩ বছর বয়সে এখানে এসেছিলাম। প্রায় ২১ বছর ছিলাম এখানে। আমি ক্লাবের জন্য আমার সর্বোচ্চ উজাড় করে দিয়েছি। এখানে আমার অনেক সুন্দর স্মৃতি রয়েছে।

আমি এখন স্ত্রী ও তিন কাতালান আর্জেন্টাইন সন্তানকে নিয়ে ক্লাব ছেড়ে যাচ্ছি। ৩৪ বছর বয়সী মেসি ক্লাবটির সাবেক ও বর্তমান সতীর্থসহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গত বৃহস্পতিবার মধ্য রাতে হঠাৎ করেই বার্সেলোনা নিজেদের ওয়েবসাইটে ঘোষণা দেয়, মেসির সঙ্গে চুক্তি করা সম্ভব হচ্ছে না। মেসির নামটাও সরিয়ে দেয় তার নিজেদের খেলোয়াড় তালিকা থেকে।

পাশাপাশি মেসির অবদানের জন্য ধন্যবাদ জানিয়ে সুন্দর ভবিষ্যৎ কামনা করে বার্সেলোনা। এরপর ক্লাবের প্রেসিডেন্ট লাপোর্তা এক বক্তব্যে বলেন, ‘লিও (মেসি) বার্সাতেই থাকতে চেয়েছিল।

আমরাও তার সঙ্গে নতুন চুক্তি করতে চেয়েছিলাম। মেসি প্রমাণ করেছে, সে বার্সাকে ভালোবাসে। তার শিকড় বার্সেলোনায়। আমি খুবই দুঃখিত। তবে বার্সেলোনার জন্য সম্ভাব্য ভালোটাই করেছি আমরা।

মেসি ২১ বছর আগে ১৩ বছর বয়সে বার্সেলোনায় এসেছিলেন। গত ১৭ বছর ধরে খেলেছেন ক্লাবের জার্সিতে। এ সময়ের মধ্যে বার্সেলোনার জার্সিতে ৭৭৮ ম্যাচ খেলে ৬৭২ গোল করেছেন। ১০ বার জয় করেছেন লা লিগা।

সাতবার জিতেছেন কোপা দেল রে কাপ। এ ছাড়া চারবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, তিনবার উয়েফা সুপারকাপ, তিনবার ফিফা ক্লাব বিশ্বকাপ ও সাতবার স্প্যানিশ সুপারকাপ জয় করেছেন মেসি।

Source link

admin

Read Previous

হেলেনা পরীমনি পিয়াসা ও মৌয়ের বাসায় সিআইডির অভিযান

Read Next

বঙ্গবন্ধুর ছায়াকেও ভয় পেত খুনিচক্র: তথ্যমন্ত্রী