বিধিনিষেধ প্রতিপালনে কঠোর থাকবে পুলিশ: আইজিপি

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সরকার ঘোষিত বিধিনিষেধ কঠোরভাবে প্রতিপালনের জন্য মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

বুধবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ভার্চুয়ালি দেশের প্রতিটি মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা পুলিশ সুপার ও থানার অফিসার ইনচার্জসহ সব ইউনিট প্রধানদের তিনি এ নির্দেশনা দেন।

আইজিপি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী জরুরি প্রয়োজনে ঘরের বাইরে বের হতে হলে অবশ্যই মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। সরকারঘোষিত বিধিনিষেধ যথাযথভাবে বাস্তবায়নে দায়িত্ব পালনকালে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীকে সার্বিক সহায়তা দিতে সবার সহযোগিতা চেয়েছেন আইজিপি।

সরকারের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, বিনা প্রয়োজনে বাড়ির বাইরে বের হওয়া যাবে না। এ সময়ে সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিং মল, দোকানপাট বন্ধ থাকবে। কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনী মোতায়েন থাকবে।

স্বাস্থ্যবিধি মেনে চালু থাকবে আন্তর্জাতিক ফ্লাইট, শিল্প কলকারখানা। কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। এ ছাড়া হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। তবে হোটেল-রেস্তোরাঁয় বসে খাবার খাওয়া যাবে না।

Source link

admin

Read Previous

বিধি-নিষেধে মোবাইল কোর্ট পরিচালনা করবেন ১০৬ ম্যাজিস্ট্রেট

Read Next

যশোরে করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যু ১২