মন্ত্রী-এমপিরা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করছেন

সরকারের মন্ত্রী-এমপিরা খালেদা জিয়ার স্বাস্থ্য ইস্যু নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, দেশের প্রথিতযশা চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়ার রক্তক্ষরণ হচ্ছে, এ দেশে তার আর কোনো চিকিৎসা নেই। তাকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে হবে। কিন্তু সরকারের মন্ত্রী-এমপিরা তুচ্ছতাচ্ছিল্য করছেন।

সোমবার খালেদা জিয়ার মুক্তি ও তার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যানদের সমাবেশ তিনি এসব কথা বলেন।

সমোবেশে জিয়া পরিবার তথা তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর নারীবিদ্বেষী মন্তব্যের কঠোর সমালোচনা করেন রিজভী।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় বলেন, উপমহাদেশের মধ্যে সবচেয়ে জনপ্রিয় নেতা খালেদা জিয়া। মুসলিম বিশ্বের নির্বাচিত দ্বিতীয় নারী প্রধানমন্ত্রী, একবার নয় তিনবার।

তিনি আলাদা আলাদাভাবে ২৩ টি আসনে নির্বাচন করে প্রতিটি আসন থেকে বিজয়ী হয়েছেন। সেই নেত্রী সম্পর্কে(ক্ষমতাসীন দলের মন্ত্রী-এমপি ও নেতা)যে ধরনের ঠাট্টা মশকরা করা হয়-এটা শিষ্ঠাচারের সঙ্গে তুলনা করা যায় না-এরা বেয়াদব।

এদের জবাব মুখে দেয়া যায় না। তিনি সাবেক জনপ্রতিনিধিদের উদ্দেশে আরও বলেন, আপনারা আপনাদের সাহসকে আরও প্রত্যয়ী করেন, নেতাকর্মীদের সঙ্গে আরও ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলুন।

এটাই হবে আমাদের আন্দোলনের সফলতার মূলমন্ত্র। তিনি বলেন, আমাদের নেতা স্বাধীনতার ঘোষণা দিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশ স্বাধীন করেছেন, আমরা আপসহীন দেশনেত্রী খালেদা জিয়ার অনুসারী এসব কারণে আমরা ব্যর্থ হতে পারি না।

আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যে মানবেতর জীবন যাপন করছেন, সেখান থেকে গণতন্ত্রের জন্য আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিচ্ছেন শুধুমাত্র আমাদের ঐক্যবদ্ধ রাখার জন্য।

আমরা যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে তারেক রহমানের নেতৃত্বে সফল আন্দোলনের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরবে, খালেদা জিয়া মুক্ত হবেন এবং উন্নত চিকিৎসায় বিদেশ যেতে পারবেন।

Source link

admin

Read Previous

গত পাঁচ বছরে ভারতীয় দল এতো খারাপ খেলেনি : গাঙ্গুলী

Read Next

শেখ হাসিনার সঙ্গে একযোগে কাজ করতে চাই: মোদী