মেসি তাকে ‘মানসিকভাবে বিধ্বস্ত’ করেছিলেন!

messi

ক্যারিয়ারে অসংখ্য বিশ্বমানের ফরোয়ার্ডের মুখোমুখি হয়েছিলেন আলেসান্দ্রো নেস্তা। বিশ্বকাপজয়ী এই ইতালিয়ান ডিফেন্ডার সম্প্রতি স্বীকার করেছেন, আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির মতো এতোটা বিপদে তাকে কেউই ফেলতে পারেন নি।

সর্বকালের অন্যতম সেরা ডিফেন্ডার হিসেবে স্বীকৃত নেস্তা জানান, লিওর মুখোমুখি হওয়ার পর তার কাছে মনে হয়েছে মানসিকভাবে তিনি ধ্বংস হয়ে গেছেন। এমনকি সেবারই অবসরের সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন বলে জানান তিনি।

২০১১-১২ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনা বনাম এসি মিলান ম্যাচে আর্জেন্টাইন তারকার মুখোমুখি হন নেস্তা।

সেসময় ৩৭ বছর বয়সী এই ইতালিয়ান ডিফেন্ডার ছিলেন ক্যারিয়ারের পড়ন্ত বেলায়। অন্যদিকে মেসি তখন উড়ন্ত ফর্মে। সেই মৌসুমে রেকর্ড ৭৩ গোল করেন মেসি। নেস্তা স্বীকার করেন, মেসির মুখোমুখি হওয়ার পরই অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি।

ইতালিয়ান একটি গণমাধ্যমকে বিশ্বকাপজয়ী তারকা বলেন, ম্যাচের দশম মিনিটে আমি মেসিকে ফাউল করি এবং নিজেও মাঠে পড়ে যাই। তখনই আমি একজন সত্যিকারের তারকাকে দেখতে পাই। আমি দেখি সে তার হাত বাড়িয়ে দিয়েছে আমার দিকে। আমার মানসিকতা তখন নড়ে যায়।

‘আপনি কি বুঝতে পারছেন? আমি মাঠে পড়ে যাই। চোখ খোলার ২ সেকেন্ডের মধ্যে দেখতে পাই সে দাঁড়িয়ে আছে আর আমার দিকে হাত বাড়িয়ে দিয়েছে যাতে আমিও উঠে দাঁড়াতে পারি। সে মুহুর্তেই আমার মনে হয়, আমি মানসিকভাবে ধ্বংস হয়ে গেছি’।

২০০৬ সালে ইতালির হয়ে বিশ্বকাপ জেতেন নেস্তা। খেলেছেন বিশ্বের অনেক তারকা ফরোয়ার্ডের বিপক্ষে। কাছ থেকেই দেখেছেন মেসি ও রোনালদোকে।

দীর্ঘদিন ধরে চলা মেসি-রোনালদোর মধ্যে কে শ্রেষ্ঠ, এ নিয়ে প্রশ্ন করা হয় নেস্তাকেও। এ বিষয়ে তিনি বলেন, আমি মেসি ও রোনালদো দু’জনের বিপক্ষেই খেলেছি। মেসি বিস্ময়কর একজন। ওর মতো কাউকে আমি কখনো দেখিনি। কিন্তু অন্যজন প্রতি বছর ৪০টা করে গোল করে। নিজেদের ক্ষেত্রে ওরা দুইজনই সেরা। তবে ব্যক্তিগতভাবে আমি কখনো মেসির বিপক্ষে খেলতে চাইবো না।

Source link

admin

Read Previous

পুলিশ ম্যাজিকের মতো কাজ করেছে: পরীমনি

Read Next

আ.লীগের সঙ্গে বিএনপির পার্থক্য কোথায়, জানালেন কাদের