সত্যিই কি যুক্তরাষ্ট্র চলে যাচ্ছেন সাকিব?

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলা নিয়ে শুরু থেকেই অনেকের মাঝে ছিল সংশয়। শেষ পর্যন্ত সব শঙ্কা দূর করে মোহামেডানের হয়ে মাঠ মাতাচ্ছেন তিনি। এর মাঝে গুঞ্জন, আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র চলে যাবেন এই অলরাউন্ডার। যদিও এটা গুঞ্জন বৈ আর কিছু নয়।

ডিপিএলের আগে সাকিবকে কিনে নিয়েছিল পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল লাহোর কালান্দার্স। যেখানে খেললে বাংলাদেশি মুদ্রায় অন্তত দেড় কোটি টাকা পেতেন তিনি। অন্যদিকে টি-২০ ফরম্যাটের ডিপিএলে সাকিবের সর্বোচ্চ বাজার দর ধারণা করা হয়েছিল ৫০-৬০ লাখ টাকা।

এ কারণে তখন গুঞ্জন ছিল, ডিপিএল না খেলে হয়তো পিএসএলে খেলবেন সাকিব। তবে টাকার কথা চিন্তা না করে এই অলরাউন্ডার ঢাকা লিগকেই বেছে নিয়েছেন। মোহামেডানকে নেতৃত্বও দিচ্ছেন তিনি। নিজের নামের প্রতি এখনো সুবিচার করতে না পারলেও তার নেতৃত্বে অনেকদিন পর প্রথম তিন ম্যাচ জিতে লিগের তৃতীয় রাউন্ড পর্যন্ত যৌথভাবে শীর্ষে ছিল মোহামেডান।

বৃষ্টি বড় ধরনের বাধা হয়ে না দাঁড়ালে ডিপিএলের প্রথম লেগ শেষ হবে আগামী ১৭ জুন। এর মাঝে গত কিছুদিন ধরেই ক্রিকেট পাড়া ও শেরে বাংলায় গুঞ্জন, পুরো লিগ খেলবেন না সাকিব। আসর শেষের আগেই নাকি যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানের কাছে চলে যাবেন তিনি। গুঞ্জন অনুযায়ী ১৫ জুন ঢাকা ছাড়বেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মোহামেডান কর্মকর্তা স্বীকার করে বলেছেন, ‘হ্যাঁ, খবরটি আমাদের কানেও এসেছে। এমনকি অনেক মিডিয়া হাউজ থেকেও ফোন এসেছে। সবাই জানতে চাইছেন, সাকিব পুরো লিগ খেলবেন নাকি ১৫ জুন চলে যাবেন।’

ঘটনার সত্যতা জানতে গিয়ে জানা গেছে, এসব নিতান্তই গুজব। মোহামেডান কর্তৃপক্ষের সঙ্গে নাকি সাকিবের এমন কোনো কথাই হয়নি। এমনকি তার ১৫ জুন যুক্তরাষ্ট্র চলে যাওয়ার কোনো খবরের বিষয়ও মোহামেডান কর্তাদের কারো জানা নেই।

ফলে মোহামেডান ক্রিকেট কর্তাদের দৃঢ় বিশ্বাস, সাকিব পুরো লিগ খেলবেন এবং দল সুপার লিগে উঠলে সেখানেও অংশ নেবেন। অবশ্য প্রথম তিন ম্যাচ জেতার পর টানা দুই ম্যাচ হারে দলটির লিগ টেবিলের অবস্থান খানিকটা নড়বড়ে হয়ে গেছে।

আগামীকাল ১০ জুন লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ষষ্ঠ ম্যাচ খেলবে মোহামেডান। পরদিন চির প্রতিদ্বন্দ্বী আবাহনীর বিপক্ষে বিগ ম্যাচ।

Source link

admin

Read Previous

নিখিল জৈনের সঙ্গে বিয়েটাই হয়নি, লিভ-ইনে ছিলাম, ডিভোর্সের প্রশ্ন ওঠে না, বিবৃতি দিলেন নুসরাত

Read Next

তথ্য সংগ্রহ আর চুরি গুলিয়ে ফেলা ঠিক নয়: তথ্যমন্ত্রী