সব ধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছে: মতিয়া চৌধুরী

motia chowdhury
ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ধর্ম পালনের অধিকার নিশ্চিত করেছেন।

শেখ হাসিনার আমলে দেশের সব ধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছে। মুসলিম সম্প্রদায় যেভাবে তাদের অধিকার ভোগ করছে, একইভাবে হিন্দু ও নৃতাত্ত্বিক জনগোষ্ঠীও স্বাধীনভাবে ধর্ম পালন করছে।

মঙ্গলবার সকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার গোপাল জিউর মন্দিরে উপজেলার হিন্দু সম্প্রদায়ের মানুষের সঙ্গে দুর্গাপুজা উপলক্ষে শুভেচ্ছা বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে চার মূলনীতির ওপর। এর একটি ধর্মনিরপেক্ষতা। মুক্তিযুদ্ধের সময় মুসলমানরা যেমনভাবে হাতে অস্ত্র তুলে নিয়েছিল দেশমাতৃকার মুক্তির জন্য, একইভাবে হিন্দু, খ্রিষ্টান, গারো ভাইয়েরাও যুদ্ধ করেছেন।

পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে যারা ধর্ষণের শিকার হয়েছিলেন, তাদের মধ্যে অনেকেই অন্য ধর্মের মানুষ ছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সব মানুষের অধিকার নিশ্চিত করেছেন।

তাই তিনি সংসদে বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। এ সময় পদ্মা সেতু নিয়ে দুর্নীতির অভিযোগ প্রমাণ না হওয়ায় বিশ্বব্যাংককে এক হাত নেন মতিয়া চৌধুরী।

Source link

admin

Read Previous

রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের বড় জয়

Read Next

টিকা গ্রহণকারীদের জন্য সীমান্ত খুলে দিচ্ছে যুক্তরাষ্ট্র