স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে কোন ছাড় নয়: নৌপ্রতিমন্ত্রী

khalid mahamud chowdury

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে কোন ছাড় নয়। ডেক এবং চেয়ারে ৬০ ভাগ ভাড়া বাড়ানো হয়েছে। স্বাস্থ্যবিধি না মানলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

জরিমানা করা হবে। এক্ষেত্রে আমরা খুব কঠোর থাকব। নৌপথে ঈদযাত্রায় মানুষকে সুরক্ষিত রাখাই বড় চ্যালেঞ্জ হবে। শতভাগ মাস্ক পরতে হবে।

বুধবার ১৪ জুলাই মন্ত্রণালয়ের সভাকক্ষে পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে লঞ্চ, ফেরি ও স্টিমারসহ জলযান চলাচল সংক্রান্ত ঈদ ব্যবস্থাপনা সভার শুরুতে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাস বা ট্রেনের ক্ষেত্রে যেভাবে স্বাস্থ্যবিধি মানা সম্ভব, লঞ্চের ক্ষেত্রে অনেক সময় সেটা কঠিন। তারপরও আমরা ডেকে ‘মার্কিং’ করে দিয়েছি। মার্কিং অনুযায়ী চলতে হবে। লঞ্চ মালিকরাও যদি স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে শিথিলতা দেখায় তাহলে তাদেরকেও ছাড় দেয়া হবেনা।

প্রতিমন্ত্রী বলেন, ঈদের পর একদিনের মধ্যে রাজধানীতে ফেরার ক্ষেত্রে নৌপথে ফিরতি চাপটা কম হবে। কারণ কলকারখানা ছুটি থাকবে। বেশিরভাগ মানুষ ঢাকাতেই থাকবে। আর যারা গ্রামে যাবে তারা ছুটিতে থাকবে। সবার সহযোগিতায় এসব চাপ মোকাবিলা সম্ভব হবে।

Source link

admin

Read Previous

কেশবপুরে লকডাউনের শেষ দিনে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

Read Next

যশোরে পুলিশের উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ