১০ ই-কমার্সে লেনদেন বন্ধ করল বিকাশ

গ্রাহক স্বার্থ সুরক্ষায় ইভ্যালি ও আলেশা মার্টসহ ১০টি ই-কমার্সের সঙ্গে আর্থিক লেনদেন বন্ধ করেছে বিকাশ। শনিবার বিকাশের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইভ্যালি ও আলেশা মার্ট ছাড়া বাকি প্রতিষ্ঠানগুলো হলো-ধামাকা শপিং, ই-অরেঞ্জ, সিরাজগঞ্জ শপ, আলাদীনের প্রদীপ, কিউকুম, বুম বুম, আদিয়ান মার্ট ও নিডস। গ্রাহক স্বার্থ সুরক্ষায় এসব ই-কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে পেমেন্ট গেটওয়ে সেবা সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিকাশের কমিউনিকেশন্স বিভাগের প্রধান শামসুদ্দিন হায়দার ডালিম সমকালকে বলেন, ই-কমার্সের ক্ষেত্রে রেগুলেটর প্রদত্ত পেমেন্ট বিষয়ক নীতিমালাগুলো কার্যকর করতে আমরা নিবিড়ভাবে কাজ করে যাচ্ছি।

এই সময়ে গ্রাহকদের স্বার্থেই কিছু মার্চেন্টের জন্য বিকাশের পেমেন্ট গেটওয়ে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। রেগুলেটরের নীতিমালা অনুযায়ী পেমেন্ট সিস্টেম কার্যকর হলে বিকাশ পেমেন্ট গেটওয়ে আবারো চালু করা হবে।

এর আগে এই ১০টি ই-কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে ক্রেডিট ও ডেবিট কার্ডের মাধ্যমে লেনদেন বাতিল করে ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, ঢাকা ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক।

Source link

admin

Read Previous

বিষাক্ত মদপান করে ১৬ জনের মৃত্যু

Read Next

বিএনপির জন্য ‘দুঃসংবাদ’, জোট ছাড়লো জমিয়ত