১৫ বছর আগের সেই অশ্লীলতার দায় থেকে শিল্পাকে অব্যাহতি

অবশেষে ১৫ বছর আগের সেই ঘটনা থেকে অব্যাহতি পেলেন বলিউড নায়িকা শিল্পা শেঠী। ঘটনাটি ২০০৭ সালের। সেদিন রাজস্থানে হাই-প্রোফাইল অনুষ্ঠান চলছিল।

আমন্ত্রিতদের মধ্যে উপস্থিত ছিলেন বড় বড় সব তারকা। হলিউডের সুদর্শন অভিনেতা রিচার্ড গিয়ার ছিলেন সেখানে। সেই অনুষ্ঠানের মঞ্চে সকলের সামনে অভিনেত্রীকে প্রায় জাপটে ধরেই গালে চুম্বন এঁকে দিয়েছিলেন রিচার্ড। শিল্পাও বাধা দেননি।

এ ঘটনায় শিল্পার কপালে জুটেছিল অশ্লীলতার তকমা। দীর্ঘদিন লেখালেখি হয় রিচার্ড-শিল্পাকে নিয়ে। পরে অশ্লীলতার দায়ে শিল্পার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯২, ২৯৩ এবং ২৯৪ ধারায় মামলা দায়ের হয়।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কেতকি চাওয়ানের বক্তব্য অনুযায়ী, শিল্পা তার বক্তব্য জানিয়েছেন। পুলিশের রিপোর্ট ও নথির ভিত্তিতে ম্যাজিস্ট্রেটের মনে হয়েছে শিল্পার বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন।

ফলে তাকে এই অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ২০০৭ সালের এই ঘটনা ঘটার পর একই ধরনের আরো দু’টি মমলা হয় রাজস্থানে। এছাড়া একটি গাজিয়াবাদে।

২০১৭ সালে শিল্পা আর্জি জানান, মামলাটির শুনানি যেন মুম্বাই উচ্চ আদালতে হয়। ২৩৯ ও ২৪৫ ধারা অনুযায়ী আবেদন করেছিলেন শিল্পার আইনজীবী মধুকর ডালভি।

অবশেষে মামলা দায়েরের দীর্ঘ ১৫ বছর পর মুম্বাইয়ের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত জানালেন, এতে শিল্পার কোনো দোষ নেই। অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। সূত্র : টিভি নাইন।

Source link

admin

Read Previous

নওয়াপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে কম্বল বিতরণ

Read Next

আইসিসির বর্ষসেরা একাদশে মুস্তাফিজ