৩০ কোজি ওজন কমিয়ে পাকিস্তান দলে মঈন খানের ছেলে

১২ মাসে শরীরের ওজন ৩০ কিলো কমিয়ে পাকিস্তান দলে ডাক পেলেন সাবেক তারকা উইকেটকিপার মঈন খানের ছেলে আজম খান। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষিত পাকিস্তান টি-টোয়েন্টি দলে তিনি প্রথমবারের মতো ডাক পেলেন। গত বছরই পাকিস্তানের নির্বাচকদের রাডারে আসেন ২২ বছর বয়সী আজম। কিন্তু ১৩০ কিলো ওজনের কারণে তাকে বিবেচনায় নেননি নির্বাচকরা।

আগামী জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আছে ৫ টি-টোয়েন্টি ও ২ টেস্টের সিরিজ। ঘরোয়া আসরে হার্ড-হিটার হিসেবে বিবেচিত আজম। ৩৬ টি-টোয়েন্টি ম্যাচে তার স্ট্রাইক রেট ১৫৭। এর মধ্যে পাকিস্তান সুপার লিগেও দুর্দান্ত পারফরমেন্স করেছেন তিনি। প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, ‘আমরা চারজন অভিজ্ঞ খেলোয়াড়কে দলে ডেকেছি এবং ঘরোয়া আসরে দুর্দান্ত পারফরমেন্সের পুরস্কার পেয়েছেন আজম।’

টেস্টের জন্য পুনরায় দলে ডাক পেয়েছেন দুই পেসার মোহাম্মদ আব্বাস ও নাসিম শাহ। বাঁ-হাতি ব্যাটসম্যান হারিস সোহেল ও অলরাউন্ডার ইমাদ ওয়াসিম সাদা বলের ফরম্যাটের দলে ফিরে এসেছেন। দুই সফরে তিন ফরম্যাটে দলের নেতৃত্বে থাকছেন বাবর আজম। আবুধাবি হতে আগামী ২৫ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবে পাকিস্তান দল। ইংল্যান্ডে পৌঁছে তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। কোয়ারেন্টিন শেষে ৮ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আর টি-টোয়েন্টি শুরু হবে ১৬ জুলাই থেকে। ২৭ জুলাই থেকে বাবর আজম বাহিনী মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের।

তিন ফরম্যাটে পাকিস্তান স্কোয়াড :
টেস্ট দল : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), আবদুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নোমান আলি, সাজিদ খান, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলি, ইমরান বাট, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, ইয়াসির শাহ (ফিটনেসের ওপর নির্ভরশীল) ও জাহিদ মাহমুদ।

ওয়ানডে দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, হাসান আলি, ইমাম উল হক, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হারিস সোহাইল, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলি আঘা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি ও উসমান কাদির।

টি-টোয়েন্টি দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আরশাদ ইকবাল, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাহিন শাহ আফ্রিদি, আজম খান, ফাহিম আশরাফ, ফাখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলি, শারজিল খান ও উসমান কাদির।

Source link

admin

Read Previous

লকডাউন হচ্ছে সাতক্ষীরা

Read Next

এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনে নির্বাচনে আপত্তি জাপার