মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

জাতিসংঘের ৭৭তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৪১ এএম

জাতিসংঘের ৭৭তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে শেখ হাসিনা

জাতিসংঘের ৭৭তম অধিবেশনে যোগ দেয়া উদ্দেশে নিউইয়র্কে পৌঁছেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ১০টার দিকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে জন এফ কেনেডি বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে অংশ নেওয়ার পর যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওয়ানা হন তিনি। 

লন্ডনের স্থানীয় সময় (২০ সেপ্টেম্বর) রাত আটটায় স্টানস্টেড বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে নিউ ইয়র্কের উদ্দেশে রওনা হন শেখ হাসিনা।

এদিকে নিউইয়র্ক বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়েছেন সেখানকার প্রবাসী বাংলাদেশি ও আওয়ামী লীগ নেতাকর্মীরা। প্রিয় নেতাকে স্বাগত জানাতে বিমানবন্দরে ভিড় করেন নেতাকর্মীরা। এ সময় বিমানবন্দর এলাকা শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তোলেন তারা। 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান জানায়, স্থানীয় সময় ২৩ সেপ্টেম্বর বিকেলে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে শেখ হাসিনা বক্তৃতা করবেন। 

২৫ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্কে অবস্থানকালে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি। বেশ কয়েকজন রাষ্ট্রনেতা, জাতিসংঘ মহাসচিব ও জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাই কমিশনারের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।